Welfare Tube

Welfare Tube blog site

মোবাইল ফোনের কোড | mobile phone code

প্রিয় দর্শক আপনি কি জানেন আপনি যে মোবাইলটি ব্যবহার করেন এই মোবাইলটির প্রতিটি বিষয়ের উপর একটি করে করেছে যদি না জেনে থাকেন তাহলে আমি আপনাদেরকে বলতেছি আপনি যে অ্যান্ড্রয়েড কিংবা স্মার্ট ফোন ব্যবহার করে থাকেন সেই মোবাইলে প্রতিটি বিষয়ের উপর একটি করে করেছে সেটি আমি আপনাদেরকে এখন লিস্ট করে দেব অবশ্যই আপনারা এই কোডগুলো ব্যবহার করে কি কি সুবিধা পাবেন সেগুলো অবশ্যই আমি আপনাদেরকে বলতেছি বিশেষ করে আপনাদের বোঝার সুবিধার্থে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করব।

প্রিয় দর্শক আপনার স্মার্টফোনে যদি *#*#৪৬৩৬#*#* এই কোডটি ডায়াল করেন সেক্ষেত্রে আপনি আপনার স্মার্টফোনের যে ডিসপ্লেটি রয়েছে এবং যে ব্যাটারিটি রয়েছে সেগুলোর ইনফরমেশন খুব সহজে জানতে পারবেন এই কোডটি ডায়াল করার মাধ্যমে।

প্রিয় দর্শক আপনাদের এ স্মার্টফোনটি যদি আপনি রিসেট করতে চান সেক্ষেত্রে *#*#৭৭৮০#*#* এই কোডটি যদি ডায়াল করেন আপনার সেটিং এ গিয়ে আপনার স্মার্টফোনটি রিসেট করতে হবে না এ কোডটি ডায়াল করার মাধ্যমে আপনারা অটোমেটিক রিসেট করে ফেলতে পারবেন।

আপনার স্মার্টফোনে যে অফিসিয়াল সফটওয়্যার রয়েছে সেগুলো যদি আপনি কোন কারণে যদি হারিয়ে ফেলেন বা কোন ধরনের সমস্যা হয়ে যায় সে ক্ষেত্রে *২৭৬৭*৩৮৫৫# এই কোডটি ডায়াল করার মাধ্যমে পুনরায় আবার সেই সফটওয়্যার গুলো ইন্সটল করতে পারবেন।

আপনার মোবাইলের যে ক্যামেরা রয়েছে এবং সেই ক্যামেরাটি যদি অটোমেটিক ওপেন করতে চান তাহলে এই কোডটি ডায়াল করলে আপনাদের অটোমেটিক আমরা যে অ্যাপসটি আপনাদের স্মার্টফোনে রয়েছে সেটি অন হয়ে যাবে তার জন্য *#*#৩৭১৩৯৫৭১#*#* এই কোডটি ডায়াল করতে হবে।

আপনার মোবাইলের যে চার্জিং এবং পাওয়ার বাটন রয়েছে সেটি *#*#৭৫৯৪#*#* এই কোডের মাধ্যমে আপনারা কন্ট্রোল করতে পারবেন যদি আপনার মোবাইলটি বন্ধ করতে চান তাহলে এই কোর্ট আপনি ডায়াল করার সাথে সাথে সার্চ অফ কিংবা অন করতে পারবেন এবং আপনার মোবাইলটি যদি অন অফ করতে চান সে ক্ষেত্রে এই কোডটি ডায়াল করার মাধ্যমে আপনারা আপনাদের স্মার্টফোনটি অন অফ করতে পারবেন।

প্রিয় দর্শক আপনার স্মার্টফোনের যে মিডিয়া ফাইল গুলো রয়েছে সেগুলো যদি আপনারা ব্যাকআপ করতে চান তাহলে এই *#*#২৭৩২৮২*২৫৫*৬৬৩২৮২*#*#* কোডটি ডায়াল করুন ডায়াল করার সাথে সাথে আপনাদের মোবাইলে যে মিডিয়া ফাইল গুলো রয়েছে সেগুলো অটোমেটিক ব্যাকআপ হয়ে যাবে।

প্রিয় দর্শক এটি অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয় আপনার মোবাইলে যে রেম রুম রয়েছে সেটি চেক করার জন্য এই *#*#৩২৬৪#*#* কোডটি আপনার জন্য অনেক গুরুত্বপূর্ণ কারণ একটি যদি আপনি ডায়াল করেন সেক্ষেত্রে আপনার ওরজিনিয়াল রেম রুম কত আপনার স্মার্টফোনের সেটি খুব সহজে দেখতে পারবেন তার জন্য একটি আপনাকে অবশ্যই ডায়াল করতে হবে।

আপনাদের মোবাইলের প্রতিটি স্মার্টফোনের একটি করে সিরিয়াল নাম্বার থেকে তাকে আপনারা নিশ্চয়ই জানেন যে এবং একটি আই এম ই আই নাম্বার থেকে থাকে এটি কিভাবে আপনারা চেক করবেন এটি সেভ করার জন্য অবশ্যই আপনাকে এই কোডটি ডায়াল করতে হবে *#০৬# এটি ডায়াল করার সাথে সাথেই আপনারা দেখতে পাবেন আপনাদের সিম কিংবা আপনাদের ফোনের আইএমইআই নাম্বার কত।

প্রিয় দর্শক আপনারা নিশ্চয় জানতে পারলেন খুবই প্রয়োজনীয় স্মার্টফোনের যে সিরিয়াল কোড নাম্বার গুলো রয়েছে সেগুলো সম্পর্কে এখন আমরা অন্য বিষয়গুলো আপনাদের সামনে তুলে ধরার জন্য চেষ্টা করতেছি।

IMEI চেক করার নিয়ম | Rules for checking IMEI

আইএমইআই এই নাম্বারটি দিয়ে কিভাবে আপনারা আপনাদের ফোনের সকল ইনফরমেশন চেক করবেন প্রিয় দর্শক আপনি আপনার ফোনের সকল ইনফরমেশন যদি সেট করার জন্য চান তাহলে আমি ওপরে আইএমইআই কোড কিভাবে চেক করবেন সেটি দিয়েছি উপরে দেখুন আই এম ই আই কোড টি নেওয়ার পর আপনি আমি যে ওয়েবসাইটের কথাটি বলতেছি আপনাদের কে সেখানে যাবেন বিশেষ করে আপনাদের বোঝানোর সুবিধার্থে আমি একটি স্ক্রিনশট সহকারে দিচ্ছি এই ওয়েব সাইটে যাওয়ার পর আপনারা আপনাদের মোবাইল থেকে আই এম ই আই কুট্টি ওই খালি কর যে সেট বক্স যেটি আছে সেখানে দিবেন সেখানে দেওয়ার পর আপনারা একটু অপেক্ষা করবেন সার্চ করে এরপর আপনারা দেখতে পারবেন আপনাদের মোবাইলের যে ইনফরমেশন গুলো রয়েছে সবগুলো আপনারা ওই ওয়েবসাইটের মধ্যে দেখতে পাবেন।

স্মার্ট ফোন গরম হয় কেন | Why smart phones are hot

আপনারা অনেকেই আছেন এই বিষয়টি জানেন না আপনার যে এ স্মার্টফোনটি রয়েছে এটি গরম হওয়ার কারন কি বিশেষ করে আপনার যে স্মার্টফোনটি রয়েছে সেটি গরম হওয়ার কারণ অনেকগুলো রয়েছে বিশেষ করে আপনি যেই ডিভাইস টি ব্যবহার করছেন এই ডিভাইসের j62 সাপোর্ট করার কথা এর চেয়ে বেশি ভার্সন এর অ্যাপ্স যদি আপনার ব্যবহার করেন সেক্ষেত্রে আপনার মোবাইল গরম হয়ে যাবে এছাড়া আপনার ভিডিও গেমস যদি খেলে থাকেন তাহলে খুব দ্রুত মোবাইল গরম হয়ে থাকবে এছাড়া আপনি যদি আপনার মোবাইলের ভার্সন এর চেয়ে বেশি ভার্সনের android-apps-games ব্যবহার করেন সেক্ষেত্রে আপনার এই সমস্যাটি হতে পারে।

কে দর্শক যতটুকু সম্ভব চেষ্টা করেছি স্মার্টফোনের গুরুত্বপূর্ণ সেটিং গুলো বিষয় নিয়ে আলোচনা করার যদি আপনার স্মার্টফোন সম্পর্কে আরও তথ্য জানতে ইচ্ছা হয় সেটি অবশ্যই আমাদের কমেন্ট বক্সে লিখে জানিয়ে দিবেন আমরা আপনাদের কমেন্টের উপর নির্ভর করে আগামী পর্বের আর্টিকেলগুলো লেখার চেষ্টা করব সে পর্যন্ত আমাদের সাথে থাকুন ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *