Welfare Tube

Welfare Tube blog site

আসসালামু আলাইকুম সম্মানিত প্রদর্শক কেমন আছেন আশা করি ভাল আছেন দর্শক আলহামদুলিল্লাহ আমি ভালো আছি আমি আজকে আপনাদের মাঝে এমন মোবাইল সেটিং কিছু বিষয় নিয়ে শেয়ার করতে এই আর্টিকেলটি আপনারা যারা স্মার্ট ফোন ব্যাবহার করেন তাদের জন্যে এমন কিছু গুরুত্বপূর্ণ সেটিং শেয়ার করবো যেগুলো আপনার জানা অবশ্যই দরকার বিস্তারিত জানতে অবশ্যই আমাদের এই আর্টিকেলটি একদম শেষ পর্যন্ত পড়ে নিবেন।

আপনি যদি স্মার্ট ফোন ব্যবহার করে থাকেন অবশ্যই আপনার এই সেটিং গুলো জানতে হবে যদি না জানেন তাহলে আপনি অনেক সময় বিপদে পড়তে পারেন অবশ্যই আপনাকে আমি যেই সেটিংস গুলো বলবো সেগুলো অবশ্যই জেনে নিতে পারবেন এবং আপনি নিজের মতো করে আপনাদের অ্যান্ড্রয়েড ডিভাইস এবং আপনার স্মার্টফোনটি কন্ট্রোল করতে পারবেন আপনার মনের মত করে।

প্রিয় দর্শক অনেকক্ষণ ধরে আপনাদেরকে আলোচনা করেছি এখন আমরা বিস্তারিত কাজে চলে যাব অবশ্যই যাওয়ার আগে একটা রিকোয়েস্ট করব সেটি হচ্ছে অবশ্যই আমরা সব সময় আপনাদের তথ্যপ্রযুক্তিসহ নানারকম বিষয় নিয়ে আলোচনা করার জন্য আর্টিকেল লেগে থাকে অবশ্যই আপনারা আমাদের সাথেই থাকবেন।

Huawei Mobile Setting | হুয়াই মোবাইল সেটিং

আমি আজকের এই আর্টিকেলের আলোচনা করব হুয়াই মোবাইল সেটিং নিয়েআপনারা যারা হুয়াই মোবাইল ব্যবহার করেন তাদের জন্য আমি যে সেটিং গুলোর কথা বলব এই সেটিং করুন তন্ত্র পুরুত্ব করলো অবশ্যই আপনারা বিস্তারিত একদম দেখতে পারবেন।

System | সিস্টেম

প্রিয় দর্শক এই সেটিংটি অনেক গুরুত্বপূর্ণ কারণ এই সেটিং এর মাধ্যমে আপনাদের যে মোবাইলটি রয়েছে এই অপশনটির মাধ্যমে আপনারা যা কিছু করতে পারবেন এবং কন্ট্রোল করতে পারবেন সবকিছু একটি লিস্ট করে দেওয়া হয়েছে।

  1. Aboud Phone
  2. System update
  3. system navigation
  4. language & input
  5. Date & Time
  6. Simple Mode
  7. Rest
  8. Back Up & Restore

প্রিয় দর্শক এবাউট ফোনে আপনারা যে কিছু দেখতে পারবেন অবশ্যই আপনাদের পেজে ইনফরমেশন গুলো আছে সেগুলো আপনারা এবাউট অপশন থেকে দেখতে পারবেন সিস্টেম আপডেট আপনারা দেখতে পাবেন আপনাদের মোবাইলের যে আপডেট গুলো রয়েছে সেগুলো কিভাবে দিবেন এবং কিভাবে করবেন সে সম্পর্কে আপনার সিস্টেম আপডেট পাবেন আপনারা সিস্টেম নেভিগেশনে কন্ট্রোল করতে পারবেন করতে পারবেন আপনাদের হুয়াই মোবাইল ডিভাইসে টাইম এন্ড ডেট অপশনটির মাধ্যমে আপনারা দেখতে পাবেন আপনাদের যে মোবাইলের টাইমিং আছে সেটি কিভাবে কন্ট্রোল করবেন সেটি সেট করতে পারবেন সিম্পল মোট অপশনটি ব্যবহার করে আপনারা খুব সহজেই আপনাদের মোবাইলটি সিম্পল করতে পারবেন ব্যাকআপ এন্ড রিসোর্ট এই অপশনটির মাধ্যমে আপনাদের মোবাইল ডাটা ব্যাকআপ করতে পারবেন এবং রেজিস্টার করতে পারবেন।

Display | ডিসপ্লে

বিশেষ করে আপনারা যারা ব্যাবহার করেন তাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ এই সেটিং টি কারণ এটির মাধ্যমে আপনারা আপনাদের যে মোবাইলের ডিসপ্লে টি আছে সেটি সম্পূর্ণ বিষয়টাই থেকে কন্ট্রোল করতে পারবেন সেটিং গুলো রয়েছে সেগুলো List করে দিচ্ছি নিচে দেখুন।

  1. brightness
  2. Color Mode
  3. Sleep
  4. Eye Comport
  5. Home Screen Style
  6. Wallpaper
  7. Full Screen Display
  8. View Mode
  9. Tex Size
  10. Screen Resolution
  11. Screen Saver
  12. Auto Rotate Screen

প্রিয় দর্শক আমি আপনাদের যে 12 টি সেটিং লিস্ট করে দিয়েছি সেগুলোতে আপনারা যে কাজগুলো করতে পারবেন Brightness এটির মাধ্যমে আপনাদের যে ডিসপ্লের আলো টি রয়েছে সেটি কমানো-বাড়ানো করতে পারবেন।

Color Mode এই অপশনটির মাধ্যমে আপনাদের যে অ্যান্ড্রয়েড ডিভাইসটি রয়েছে এবং যে ডিসপ্লে কালার গুলো রয়েছে সেগুলো কন্ট্রোল করতে পারবেন এবং চেঞ্জ করতে পারবেন আপনাদের বোঝার সুবিধার্থে নিচে একটি স্ক্রিনশট সরকারের দেওয়া হল।

Sleep এই সেটিং টির মাধ্যমে আপনাদের যে মোবাইলের স্ক্রিন লক অন অফ হয়ে যায় সেটি কন্ট্রোল করতে পারবেন এই অপশনটির মাধ্যমে আপনাদের বোঝানোর সুবিধার্থে নিচে একটি স্ক্রিনশট দেওয়া হল।

Eye Comport অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য এই অপশনটি অনেক গুরুত্বপূর্ণ কারণ আপনার চোখের সমস্যা যদি না হতে চায় তাহলে অবশ্যই আপনারা এই অপশনটি মাধ্যমে আপনাদের সব কন্ট্রোল করতে পারবেন এটি আপনাদের সুবিধার্থে দেওয়া হয়েছে বিশেষ করে আপনারা যখন আপনাদের অ্যান্ড্রয়েড ডিভাইসটি চালু করবেন এবং ব্যবহার করবেন সে ক্ষেত্রে এই অপশনটি অন করলে আপনাদের চোখে ভালো থাকবে আপনাদের বোঝার সুবিধার্থে স্ক্রিনশট দেওয়া হল।

home screen style আপনাদের হুয়াই মোবাইলের যে ডিভাইস টি আছে সেটি আপনারা এই অপশনটির মাধ্যমে স্টাইল করতে পারবেন বিশেষ করে হোমস্ক্রীন স্টাইল করার জন্য এই অপশনটি আপনারা ব্যবহার করতে পারেন এই অপশনটি যখন আপনারা আসবেন তখন সেখানে দুইটি অপশন দেখাবে যেমনটি আপনি নিচের স্ক্রীনশটএর দেখতেছেন।

Wallpaper এটির মাধ্যমে আপনাদের মোবাইলের হোম স্ক্রিনে বিভিন্ন রকম ওয়েলপেপার সেটআপ করতে পারবেন আপনারা এই অপশনটি তিনি যখন যাবে তখন এখানে আরো অনেকগুলো অপশন দেখতে পাবেন যেমনটি স্ক্রিনশট দেখতেছেন।

full screen display এই অপশনটির মাধ্যমে আপনাদের যে মোবাইলটি রয়েছে সেটির ফুল স্ক্রিন করতে পারবেন ডিসপ্লে এছাড়া রয়েছে বিভিন্ন রকম অ্যাপস কিভাবে আপনি ব্যবহার করবেন সেটি এই অপশনটির মাধ্যমে কন্ট্রোল করতে পারবেন।

View Mode এটিও অনেক গুরুত্বপূর্ণ একটি সেটিং এটির মাধ্যমে আপনারা আপনাদের মোবাইলের যে ভিউ মোড আছে সেটি কন্ট্রোল করতে পারবেন এই অপশনটির মাধ্যমে আরো বিস্তারিত বুঝানোর জন্য একটি স্ক্রিনশট দেওয়া হল।

সম্মানিত প্রিয় দর্শক এছাড়া আরো যে সেটিং গুলো রয়েছে সেগুলো আপনারা নিজেরাই কন্ট্রোল করতে পারবেন বিশেষ করে আপনারা যারা হয় মোবাইল ব্যবহার করেন তাদের জন্য যে গুরুত্বপূর্ণ সেটিং গুলো রয়েছে সেগুলো সম্পর্কে আপনাদেরকে জানাতে পারলাম আশা করি আপনাদের এই আর্টিকেলটি ভালো লাগবে যদি ভালো লাগে অবশ্যই আমাদের কমেন্ট করে জানাবেন আপনার যদি হুয়াই মোবাইল সম্পর্কে আর কিছু জানার ইচ্ছা হয় সেটি আমাদের কমেন্ট বক্সে লিখে জানিয়ে দেবেন সবাই ভাল থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *